কিভাবে গুগলে ছবি রাখা যায়- images on google drive

আপনার মোবাইল ডিভাইস থেকে Google ড্রাইভে ছবি রাখার বিভিন্ন উপায় রয়েছে৷ আপনি যে অ্যাপটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এখানে কিছু পদক্ষেপ আপনি অনুসরণ করতে পারেন।

আপনি যদি Google Photos অ্যাপ ব্যবহার করেন, তাহলে আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার Google অ্যাকাউন্টে আপনার ফটো এবং ভিডিও গুলির রাখতে পারেন৷ এটি করার জন্য, আপনাকে অ্যাপ সেটিংসে ব্যাকআপ চালু করতে হবে। তাহলে অটোমেটিক ছবি সেভ হয়ে যাবে ।

আপনি যদি গুগল ড্রাইভ অ্যাপ ব্যবহার করেন, আপনি আপনার ফটো এবং ভিডিও ম্যানুয়ালি আপলোড করতে পারেন। এটি করার জন্য, আপনাকে স্ক্রিনের উপরের ডানদিকে কোনায় প্লাস সাইন বোতামটি আলতো চাপতে হবে এবং মেনু থেকে “আপলোড ফটো বা ভিডিও” নির্বাচন করতে হবে। তারপর, আপনি আপনার মোবাইল গ্যালারি থেকে যে ফটো এবং ভিডিওগুলি আপলোড করতে চান তা নির্বাচন করতে হবে  এবং নিশ্চিত করতে চেক বোতামটি চাপুন

আপনি যদি কাউকে পাঠাতে চান তাহলে Google Drive-এ আপনার ফটো এবং ভিডিও পাঠাতে পারেন। এটি করার জন্য, আপনি যে ফটো বা ভিডিও পাঠাতে চান সেটি খুলতে হবে এবং শেয়ার আইকনে ট্যাপ করতে হবে। তারপর, আপনাকে মেনুতে ড্রাইভ বা সেভ টু ড্রাইভ সন্ধান করতে হবে এবং এটিতে আলতো চাপুন৷ তারপরে আপনি একটি স্ক্রীন দেখতে পাবেন যেখানে আপনি আপনার ফটো বা ভিডিওর জন্য ফোল্ডার এবং নাম বাছায় করতে পারেন।

গুগল ড্রাইভে আমি কত জিবি জায়গা থাকে

প্রতিটি Google অ্যাকাউন্টে ১৫ GB জায়গা থাকে যা Gmail, Google Drive এবং Google Photos শেয়ার করা হয়। আপনি যদি আরও জিবি বাড়াতে চান, আপনি Google One এ আপগ্রেড করতে পারেন, যা ১০০ GB থেকে শুরু করে প্ল্যান অফার করে আপনার যা ইচ্ছে আপডেট কতে নিতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *